মেডিপ্লাসে নবজাতকের মৃত্যু নিয়ে ধুম্রজাল!

0
35

মো. ওয়ারদে রহমান : নগরীর কালীরবাজারে মেডিপ্লাস নামের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসকের ভুল চিকিৎসার নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, অতিরিক্ত গুড়োদুধ খাওয়ানোর ফলে নবজাতকটি মারা গেছে। ফলে নবজাতকের এ মৃত্যুটি নিয়ে ধুম্রজালের সৃষ্টি হয়েছে।

শিশুটির জন্মের একদিন পরে সোমবার (৭ অক্টোবর) রাতে হাসপাতালে মারা যায় নবজাতকটি। নবজাতকের পিতা রাকিব হোসেন বন্দর শাহী মসজিদ এলাকার বাসিন্দা। স্ত্রী আফসানাকে সিজারের জন্য ৫ অক্টোবর ওই বেসরকারী হাসপাতালে ভর্তি করান শশুর বাড়ির লোকজন।

রাকিব হোসেনের অভিযোগ, ডাক্তার ও হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় তার পুত্র সন্তানের মৃত্যু হয়। তিনি জানান, রোববার দুপুরে তার স্ত্রী আফসানা আক্তার একটি পুত্র সন্তানের জন্ম দেন। জন্মের পর থেকে শিশুটির অবস্থার অবনতি হতে থাকে। কিন্তু হাসপাতালের কর্তব্যরত ডাক্তার ও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা নেয়নি। একদিন পর সন্তানটি মারা যায়।

রাকিব হোসেন আরও জানান, অধ্যাপক ডা. আহসানউল্লাহ আল-বাকীর তত্ত্বাবধানে তার শিশুর চিকিৎসা চলছিল। অধ্যাপক ডা. আহসানউল্লাহ আল-বাকী নারায়ণগঞ্জের ল্যাবএইড চাষাড়াস্থ অফিসে বসেন। ওই প্রতিষ্ঠানে মঙ্গলবার (৮ অক্টোবর) বিকালে ফোন দিয়ে ডাক্তারের মোবাইল ফোন নম্বর চাইলে দিতে অস্বীকৃতি জানান ল্যাবএইড কর্তৃপক্ষ।

তবে স্থানীয় একটি সূত্র জানায়, বন্দর সোনাকান্দা এলাকার আলী হোসেনের কন্যা আফসানার সাথে বিয়ের পর থেকেই স্বামী রাকিবের সঙ্গে বনিবনা হচ্ছিল না। তিনমাসের সন্তান-সম্ভাবা হবার পরে আফসানাকে তাদের বাড়িতে নিয়ে আসে বাবা-মা। এরপর থেকেই রাকিবকে ওই বাড়িতে আর যেতে দেয়নি শশুর বাড়ির লোকজন। নবজতাকের মৃত্যুর সাথে এ ঘটনার যোগসূত্র থাকতে পারে বলেও দাবি করে সূত্রটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here