রুমায় জাতীয় গোল্ডকাপ ফুটবল টুনার্মেন্ট (অনুর্ধ্ব-১৭) শুরু হচ্ছে ১৬ সেপ্টেম্বর

0
82

মংহাইথুই মারমা,বান্দরবান প্রতিনিধি :  ১১ সেপ্টেম্বর ২০১৯ খ্রি: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র জাতীয় গোল্ডকাপ ফুটবল টুনার্মেন্ট(অনুর্ধ্ব-১৭) আগামী ১৬ই সেপ্টেম্বর সোমবার রুমা উপজেলা পরিষদে আয়োজনে রুমা উপজাতীয় আবাসিক উচ্চ বিদ্যালয় মাঠে টুনার্মেন্টটি অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ খেলায় চারটি ইউনিয়ন থেকে একটি করে দল অংশগ্রহণ করতে পারবে বলে জানিয়েছেন স্থানীয় উপজেলা প্রশাসন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র স্মৃতিকে চয়ন করে এ দেশে শিক্ষার পাশাপাশি শারীরিক ও মানসিক ভাবে সচ্ছলতা ও উৎসাহী গড়ে তোলা এবং ক্রীড়া চচার্য় উদ্ধুদ্ধকরণ,মাদকাসক্তি,জঙ্গিবাদসহ সকল অসামাজিক কর্মকান্ড হতে বিরত রাখার লক্ষ্যে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এ টুনার্মেন্ট সফলতাভাবে বাস্তবায়িত হলে এসডিজি অর্জনে সহায়ক ভূমিকা পালন করবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর স্বপ্ন বাস্তবায়ন,২০২১ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীতকরণ এবং ২০১৪১ সালে উন্নত দেশের মযার্দা লাভের লক্ষ্যে সরকার এ টুনার্মেন্টের আয়োজন করেছে। আয়োজনে খেলার ফিকচার গ্রুপ আকারে খেলা অংশগ্রহণ করবে। ক-গ্রুপ,পাইন্দু ইউনিয়ম পরিষদ ও রেমাক্রী প্রাংসা ইউনিয়ন পরিষদ এবং খ-গ্রুপ, রুমা সদর ইউনিয়ন পরিষদ ও গালেংগ্যা ইউনিয়ন পরিষদ।

খেলার তারিখ ও সময় নিধার্রণ কর্মসূচি: আগামী ১৬,১৭ ও ১৯ সেপ্টেম্বও ২০১৯ খ্রিস্টাব্দ উপজেলা পযার্য়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুনার্মেন্ট (অনুর্ধ্ব-১৭) অনুষ্ঠিত হবে। প্রতিদিন বিকাল ৩টার হতে খেলা আরাম্ভ হবে। নক আউট পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে।

রুমা উপজাতীয় আবাসিক উচ্চ বিদ্যালয় মাঠে এ টুনার্মেন্টটি অনুষ্ঠিত হবে। অংশগ্রহণকারীদের অনুর্ধ্ব-১৭ বছর বয়সী হতে হবে। সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ২০ সদস্য বিশিষ্ট(১৮ জন খেলোয়াড়,১জন কর্মকর্তা ও ১ জন কোচ) ১টি করে দল পাঠাবেন। ৪টি ইউনিয়নের সেরা খেলোয়াড়দের মধ্য হতে জেলা পযার্য়ে অংশগ্রহণের জন্য ২০ সদস্য বিশিষ্ট(১৮জন খেলোয়াড়,১জন কর্মকর্তা ও ১জন কোচ) উপজেলা টিম গঠন করা হবে। অংশগ্রহণকারী খেলোয়াড়দের ইউনিয়ন ভিত্তিক তালিকা আগামী ১১ সেপ্টেম্বর,২০১৯খ্রিস্টাব্দ তারিখের মধ্যে নিম্নস্বাক্ষরকারী কাযার্লয়ে প্রেরণ করতে হবে।তালিকার সাথে খেলোয়াড়দের ছবি,জন্মসনদ,পিএসসি/জেএসসি পরীক্ষার সনদ সংযুক্ত করতে হবে। ম্যাচ কমিশনার ফুটবল খেলার নিয়ম-কানুন সম্বন্ধে অভিজ্ঞ ব্যক্তি যিনি খেলার ফলাফল সম্র্পকে সিদ্ধান্ত গ্রহণ করবেন। জনাব,লাল লিয়ান সাং বম(সাংপুই),সদস্য,উপজেলা ক্রীড়া সংস্থা,রুমা,বান্দরবান পার্বত্য জেলা ম্যাচ কমিশনার হিসেবে দায়িত্ব পালন করবেন। খেলা চলাকালীন আইন-শৃঙ্খলা রক্ষার বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য অফিসার ইনচার্জ,রুমা,থানা দায়িত্ব গ্রহণ করবে। খেলা চলাকালীন মেডিকেল টিম প্রেরণের ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা দায়িত্ব গ্রহণ করবে। এ খেলার রেফারীগণ হিসেবে দায়িত্ব গ্রহণ করবে, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা,পুলুপ্রু,দিলীপ কুমার দে,সম্পাদক,বাংলাদেশ স্কাউটস,রুমা,মংমং মার্মা,প্রধান শিক্ষক,চিত্ররথ চাকমা সরকারি প্রা:বিদ্যালয়,আলোকময় তঞ্চগ্যা,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, উচমং মার্মা,রুমা সরকারি উচ্চ বিদ্যালয়। শৃঙ্খলা বজায় রাখতে সার্বিক সহযোগিতা হিসেবে দায়িত্ব পালন করবে, অফিসার ইনচার্জ,রুমা থানা,উপজেলা কৃষি অফিসার,রুমা,উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা,রুমা ও উপজেলা শিক্ষা অফিসার,রুমা। এ খেলার সুন্দর পরিবেশ রক্ষার জন্য সার্বিকভাবে নিউজের মাধ্যমে মেডিয়া কর্মী সহযোগিতা করবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here