গভীর সমুদ্রে ০৩ দিন ধরে ভাসতে থাকা ১৩ জন জেলেকে জীবিত উদ্ধার

biplobibangladesh.com

[ad_1]

গভীর সমুদ্রে ইঞ্জিন বিকল হয়ে ০৩ দিন ধরে ভাসতে থাকা ১৩ জন জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্ট গার্ড। সোমবার (২১ আগস্ট ২০২৩) বিকালে কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান এ তথ্য জানান।

তিনি বলেন, গত ১৯ আগস্ট ২০২৩ এফবি “রাজু’’ নামক একটি ফিশিং বোট চট্টগ্রাম আকমল আলী ঘাঁট হতে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করে। একপর্যায়ে (১৯ আগস্ট) ৪:৩০ টায় ইঞ্জিন বিকল হয়ে বোটটি নিয়ন্ত্রনহীন ভাবে সমুদ্রে ভাসতে থাকে। ২১ আগস্ট ২০২৩ তারিখ বোটটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জেলেরা উদ্ধার সহায়তা চেয়ে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনে যোগাযোগ করে। পরবর্তীতে কোস্ট গার্ডের নিয়মিত টহল জাহাজ অপূর্ব বাংলা এর অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার সাইফুর রহমান ভূঁইয়া এর নেতৃত্বে সকাল ৯ টায় সমূদ্রে উদ্ধার অভিযান পরিচালনা করা হয়।

উল্লেখ্য জেলেরা সমূদ্রে তাদের সঠিক অবস্থান নিশ্চিত করতে পারেনি। উত্তাল সমূদ্রে টানা তিন ঘন্টা অভিযান চালিয়ে বিপদজনক ভাবে ভাসতে থাকা বোটটি আনুমানিক দুপুর ১২ টায় ১৩ জন জেলেসহ গভীর সমুদ্রে সাঙ্গু গ্যাস ফিল্ড হতে আনুমানিক ১০ নটিক্যাল মাইল দক্ষিণ পূর্ব হতে অক্ষত অবস্থায় পাওয়া যায়। উদ্ধারকৃত সকলেই নোয়াখালী জেলার বাসিন্দা। তারপর জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। উদ্ধার পরবর্তী কার্যক্রমের জন্য কোস্ট গার্ড জাহাজ কর্তৃক জেলে সহ বোটটি কোস্ট গার্ড বার্থ পতেঙ্গায় নিয়ে আসা হয়।

তিনি আরও বলেন, ফিশিং বোটটি উদ্ধারের পর ফিশিং বোটের মালিকপক্ষের সাথে যোগাযোগ করা হয় এবং জেলেদের মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়।

[ad_2]

Share This Article
Leave a comment